হাতের দৃষ্টি এবং এর ব্যাখ্যায়

এবং যদি সে তার হাত থেকে কাজ করতে এবং নিপীড়ন বা শুকিয়ে যাওয়া থেকে যা চায় তার চেয়ে তার হাত ছোট হয়ে যায়, তবে একই হাত এবং দক্ষতার সাথে এর ব্যাখ্যাটি যা চায় তা অর্জন করে না এবং যারা তাঁর সাহায্য প্রার্থনা করে তাকে হতাশ করে দেওয়া হয় । এবং যদি সে তার হাতে নিপীড়নে শক্তি ও শিথিলতার গুণ দেখায়, তবে তার ব্যাখ্যা তাঁর হাতে এবং তিনি যা চান তার করার ক্ষমতা এবং তাঁর সাহায্য প্রার্থনাকারীদের সহায়তা এবং এর মধ্যে আরও একটি দিক রয়েছে is , যে দৈর্ঘ্য, সংক্ষিপ্ততা, শক্তি এবং দুর্বলতা তার মালিকের একটি পণ্য, যার হাতে হাত হয়ে যায় এবং ভাল হাত তার দৃষ্টিতে, আবু বকর এবং সা Saeedদ বিন আল-মুসায়িবের বক্তব্য অনুসারে, তারা এগুলি ব্যবহার করেছিল নাম এবং তাদের অর্থগুলির সাথে ~দৃষ্টি~ বাক্যাংশটি এবং সেই দর্শনের উপর নির্ভর করে । যদি সে দেখতে পায় যে তার হাত দুর্বল হয়ে গেছে, খোলা আছে, শুকিয়ে গেছে বা বাতাসের দুর্গন্ধযুক্ত রয়েছে : শিকারের অন্যকে বাদ দিয়ে, তবে এটি তার মালিকের কাজটি হয়ে গেছে, যা হয়ে গেছে তা তার দ্বারা করা হয়েছে বা তার কাজটি তার সাথে ছেড়ে দেওয়া হয়েছে বা তার উপর তার শক্তির দুর্বলতা । তিনি যদি দেখেন যে তাঁর হাত ভাববাদীদের মধ্যে বা নেককারদের মধ্য থেকে একজন নবীর হাত ঘুরিয়ে নিয়েছে, তবে দেখুন যে সেই ভাববাদী বা সেই ধার্মিক ব্যক্তির মত কেমন ছিল যিনি তাদের হাতকে guশ্বরকে পথভ্রষ্টতা থেকে পরিচালিত করেছিলেন, বা কে তাকে রক্ষা করেছেন? ধ্বংস ও তাঁর লোকদের মধ্যে তাঁর ভাগ্য কীভাবে ছিল, তিনি তাদের ক্ষতি থেকে কীভাবে ক্ষতিগ্রস্থ হয়েছিল এবং কীভাবে এটি তাদের আদেশ ও আদেশের পরিণতি হয়েছিল, তাই Godশ্বরও একটি সম্প্রদায়কে স্বপ্নদর্শী দ্বারা পরিচালিত করেন এবং এটিই সেই হাতটি বর্ণিত হয়েছে, এবং যার দ্বারা Godশ্বর একটি পথভ্রষ্টতা থেকে হেদায়েতের দিকে একটি লোককে উদ্ধার করেন এবং এতে যা কিছু ক্ষতি হয় তা নবী Godশ্বরের সাথে মিলিত হওয়ার অনুরূপ, সুতরাং তাঁর অবস্থা এবং তার কাজগুলি পরিণতিতে হ’ল নবী যে কারুকাজের মত, এবং এটি একটি সম্মানজনক দর্শন যা কেবল পুণ্যবান লোকদের সাথেই দেখা হয় এবং খুব কমই দেখা যায় । আর যে ব্যক্তি বিশেষত পুণ্য, তাকওয়া ও যোগ্যতা ব্যতীত এবং এর বর্ণনাকারী লোকদের ব্যতীত এ জাতীয় দৃষ্টিভঙ্গি দেখে তা গ্রহণযোগ্য ও প্রত্যাখ্যান করা অসম্ভব ।